আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

কুয়াকাটায় সচেতনতানূলক র‍্যালি ও সমুদ্র সৈকতে বিচ ক্লিনিং অনুষ্ঠিত

জাহিদুল ইসলাম ,কুয়াকাটা প্রতিনিধিঃ

পলিথিন ব্যবহারে বিরত থাকুন, জীব বৈচিত্র টিকিয়ে রাখুন এমনই স্লোগানে বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের উদ্যোগে কুয়াকাটা সমুদ্র সৈকতে বিচ ক্লিনিং অভিযান ও সচেতনতানূলক র‍্যালি করা হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় কুয়াকাটা পৌরসভার সামনে থেকে র‍্যালি বের করা হয়। এসময় নানা সচেতনতামূলক বাক্য লেখাযুক্ত প্লেকার্ড নিয়ে অংশ গ্রহন করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের সদস্যরা। বিচ ক্লিনিং অভিযান ও সচেতনতানূলক র‍্যালিটি বাস্তবায়ন করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের সদস্যরা।

 


পরে র‍্যালি শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো . জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবিপ্রবি প্রক্টর ড. সন্তোষ কুমার বসু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌর সভার মেয়র আনোয়ার হাওলাদার, পটুয়াখালী জেলা রোভারের এল.টি কমিশনার অধ্যাপক আবুল কালাম আজাদ, পটুয়াখালী জেলা রোভারের সম্পাদক জাহাঙ্গীর আলম, বাংলাদেশ স্কাউটস পটুয়াখালী জেলার ডেপুটি ডিরেক্টর শাকিলা ইয়াসমিন, পবিপ্রবি ফিসারিজ বিভাগের অধ্যাপক সাজেদুল ইসলাম, পটুয়াখালী জেলা রোভারের ট্রজারার মাহবুব আলম,কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের ইন্সপেক্টর হাসনাইন পারভেজ, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরনসহ প্রমূখ

এ সময় বক্তারা বলেন, সাগরকন্যা কুয়াকাটা সৌন্দর্যের প্রতীক। একই যায়গায় দাড়িয়ে সূর্যাস্থ ও সূর্যোদয় দেখা যায়। এটি বিরল যায়গা। এটাকে পরিস্কার পরিছন্ন রাখা সবার দায়িত্ব। যে কাজটি আজ করছেনপটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের সদস্যরা। এখানকার নোনাজল আর বালু সবাইকে আকৃষ্ট করে। এটি সুন্দর ও সাজিয়ে রাখা আমাদের নৈতিক দায়িত্ব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ